we daily care

This site will help you find the information you need in your own language. On this site, you will find information about your daily life. Also, more new information, Useful apps, websites, unknown websites, and apps reviewed in your local language and if you want to know and understand something, you can let us know. We will do our best to answer your questions.

রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩

Department of Food & Supplies Govt. of WB

Department of Food & Supplies Government of West Bengal | খাদ্য ও সরবরাহ বিভাগ পশ্চিমবঙ্গ সরকার

Department of Food & Supplies Government of West Bengal
Department of Food & Supplies Government of West Bengal


এই অনলাইন পোর্টালের মূল বৈশিষ্ট্যগুলি হল:

NFSA এবং নন-NFSA স্কিমের অধীনে রেশন কার্ডের আবেদন করার জন্য একটি অনলাইন প্ল্যাটফর্ম প্রদানের মাধ্যমে পাবলিক ডিস্ট্রিবিউশন সিস্টেম (পিডিএস) এর বাস্তবায়ন ও পর্যবেক্ষণ পরিবার, বিবাহ, বিভক্ত পরিবার ইত্যাদির পুনঃ অবস্থানের কারণে বরাদ্দকৃত ন্যায্যমূল্যের দোকানের পরিবর্তন এবং মৃত্যুর ক্ষেত্রে আত্মসমর্পণ শংসাপত্র তৈরি করা ইত্যাদি। ইতিমধ্যেই ডিজিটালাইজড রেশন কার্ডের বিশদ পরিবর্তন

পোর্টালটি পিডিএস সম্পর্কিত নীতি, কেন্দ্রীয় ও রাজ্য স্কিমগুলির তথ্য, ন্যায্য মূল্যের দোকানের বিবরণ, রেশন কার্ডের তথ্য ইত্যাদি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করে। এটি রেশন কার্ড অনলাইনে নথিভুক্ত, সংশোধন বা সমর্পণ করার জন্য প্ল্যাটফর্ম প্রদান করে ব্যবহারকারীদের সুবিধা দেয়।

পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও সরবরাহ বিভাগ রাজ্যের জনগণের কাছে চাল এবং গমের মতো খাদ্যশস্য সংগ্রহ ও বিতরণ করে। বিভাগের পোর্টালটি সম্ভবত জনসাধারণের জন্য একটি অনলাইন প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে যাতে খাদ্যশস্য বিতরণ সহ বিভাগের পরিষেবাগুলি সম্পর্কে তথ্য অ্যাক্সেস করা যায়, সেইসাথে এই পরিষেবাগুলির জন্য আবেদন এবং দাবি জমা দেওয়ার সুবিধার জন্য। এটি রাজ্যে খাদ্য-সম্পর্কিত নীতি এবং উদ্যোগ সম্পর্কে সংস্থান এবং তথ্য সরবরাহ করতে পারে।


Ration-Card-Life-Cycle-Management
Ration Card Life Cycle Management


জনসাধারণের জন্য উপলব্ধ বিভিন্ন খাদ্য-সম্পর্কিত স্কিম এবং কর্মসূচি সম্পর্কে তথ্য প্রদান করা, যেমন পাবলিক ডিস্ট্রিবিউশন সিস্টেম (PDS), যা যোগ্য পরিবারগুলিতে ভর্তুকিযুক্ত খাদ্যশস্য সরবরাহ করে

লোকেদের এই স্কিম এবং প্রোগ্রামগুলির জন্য তাদের যোগ্যতা যাচাই করতে এবং অনলাইনে তাদের জন্য আবেদন করার অনুমতি দেওয়া

PDS আউটলেটগুলিতে খাদ্যশস্যের প্রাপ্যতা, সেইসাথে বিতরণের সময়সূচী সম্পর্কে আপডেট এবং সতর্কতা প্রদান করা

বিভাগের পরিষেবাগুলির সাথে সম্পর্কিত অভিযোগ এবং অভিযোগগুলি অনলাইনে জমা দেওয়ার সুবিধা প্রদান করা

খাদ্য নিরাপত্তা, পুষ্টি, এবং অন্যান্য সম্পর্কিত বিষয় সম্পর্কে সম্পদ এবং তথ্য প্রদান

বিভাগের জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে জনসাধারণের সাথে এর কার্যক্রম এবং উদ্যোগ সম্পর্কে যোগাযোগ করতে এবং এর কাজ সম্পর্কে আপডেট এবং খবর ভাগ করে নেওয়ার জন্য।


লোকেদের তাদের আবেদনের স্থিতি বা খাদ্য-সম্পর্কিত পরিষেবাগুলির জন্য দাবির ট্র্যাক করার অনুমতি দেওয়া, যেমন PDS এবং অন্যান্য কর্মসূচির মাধ্যমে বিতরণ করা খাদ্যশস্যের গুণমান ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিভাগের প্রচেষ্টা সম্পর্কে তথ্য প্রদান


food-wb-gov-in-food
Food WB Gov in Food


খাদ্য-সম্পর্কিত পরিষেবাগুলির জন্য আবেদন বা দাবির জন্য প্রয়োজনীয় নথি এবং অন্যান্য উপকরণ অনলাইনে জমা দেওয়ার সুবিধা দেওয়া ইত্যাদি।

Check Here  Official Website1 | Official Website2 Official Website3


Indian Govt Program Important Links


WB Govt Important Website Links


আরো জানতে 👉 ক্লিক করুন


Bangla Sahayata Kendra  Click Here








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Please do not enter any spam link in the comment.