we daily care

This site will help you find the information you need in your own language. On this site, you will find information about your daily life. Also, more new information, Useful apps, websites, unknown websites, and apps reviewed in your local language and if you want to know and understand something, you can let us know. We will do our best to answer your questions.

সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩

Krishak Bondhu | কৃষক বন্ধু | Krishak Bandhu

 Krishak Bondhu | কৃষক বন্ধু | Krishak Bandhu

Krishak-Bondhu
 krishak-bondhu


জানুয়ারী, 2019 এ কৃষি বিভাগ পশ্চিমবঙ্গ সরকার, "Krishak Bondhu" প্রকল্প চালু করেছে যার উদ্দেশ্য ছিল পশ্চিমবঙ্গের সমস্ত কৃষকদের কৃষি কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান করা এবং কৃষকদের অকালমৃত্যুর ক্ষেত্রে খামার পরিবারগুলিকে সামাজিক নিরাপত্তা প্রদান করা। সম্প্রতি এই স্কিমটি পুনঃনির্মাণ করা হয়েছে এবং "krishak bandhu (নতুন)" হিসাবে পুনঃনামকরণ করা হয়েছে। নতুন প্রকল্পটি পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী 17 জুন 2021-এ চালু করেছিলেন।


সরাসরি সুবিধা:

প্রকল্পের অধীনে প্রত্যক্ষ সুবিধার মধ্যে সর্বাধিক টাকা চাষের জন্য আর্থিক সহায়তা অন্তর্ভুক্ত রয়েছে। প্রতি বছর 10,000/- এবং প্রতি বছর ন্যূনতম 4,000/- প্রতি বছর খরিফ এবং রবি মৌসুমে দুটি সমান কিস্তিতে প্রাপ্য। 1 একর বা তার বেশি চাষযোগ্য জমির কৃষকরা বার্ষিক 10,000/- টাকার সাহায্যের জন্য যোগ্য। 1 একরের কম চাষযোগ্য জমির অধিকারী কৃষকরা ন্যূনতম রুপি সাপেক্ষে pro-rata ভিত্তিতে সহায়তা পাবেন৷ 4,000/-


প্রকল্পের "Krishak Bandhu Death Benefit" উপাদানের অধীনে, 18 থেকে 60 বছরের মধ্যে একজন কৃষকের মৃত্যুর ক্ষেত্রে, রাজ্য সরকার এককালীন অনুদান দেয় ২ লাখ টাকা শোকসন্তপ্ত পরিবারের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে নিহতের পরিবারকে।


অন্যান্য লাভ:

"Krishak Bandhu" প্রকল্পে নিবন্ধিত কৃষকরা খাদ্য ও সরবরাহ বিভাগ দ্বারা বাস্তবায়িত রাজ্য সরকারের ধান সংগ্রহ প্রকল্পে অগ্রাধিকার পায়। রাজ্য সরকার Krishak Bandhu নিবন্ধিত কৃষকদের অন্যান্য কৃষক কেন্দ্রিক সরকারি প্রকল্পের সুবিধা প্রসারিত করার পরিকল্পনা করছে।


নিবন্ধন:

এই krishak bandhu প্রকল্পের নিবন্ধন এবং অন্যান্য তথ্যের জন্য, কৃষকরা তার ব্লকের সহকারী কৃষি পরিচালকের অফিসে যোগাযোগ করতে পারেন।অথবা Helpline-এ যোগাযোগ করতে পারেন

Direct Helpline No. 8597974989/ 6291720406 Time: 10am - 6pm

For any Query. krishak.bandhu@ingreens.in


Check Here  Official Website

Krishak Bandhu Status Check Click Here

Indian Govt Program Important Links


WB Govt Important Website Links


Bangla Sahayata Kendra  Click Here


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Please do not enter any spam link in the comment.